দিনাজপুরে ৭২ ঘণ্টার ট্যাংকলরি, কাভার্ডভ্যানসহ পণ্যবাহী পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার বিকালে দিনাজপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে পৃথক পৃথক আলোচনার পর ফলপ্রসূ হওয়ায় ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করা হয়।

এর আগে দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মহাসড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধসহ চার দফা দাবিতে বুধবার ভোর ৬টা থেকে শনিবার ভোর ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা দেয় দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন। জানা যায়, বিকালে দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন এবং রাতে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকির সঙ্গে পৃথক পৃথক আলোচনায় বসে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। বৈঠক শেষে রাত ১০টায় শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ঘোষণা দেন, আলোচনা ফলপ্রসূ হওয়ায় তারা তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন। ফলে আজ বুধবার থেকে বন্ধ নয়, যথারীতি চলাচল করবে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যানসহ সব প্রকার পণ্যবাহী যানবাহন।

এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী। দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি জানান, দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সঙ্গে মঙ্গলবার রাতে তাদের সমস্যা নিয়ে তিনি বৈঠকে বসেন। বৈঠকে তাদের সমস্যগুলো নিয়ে শ্রম অধিদপ্তরের আলোচনা করার কথা জানান। দীর্ঘক্ষণ আলোচনার পর সন্তুষ্ট হয়েই তার কার্যালয় থেকে বের হয়ে যান শ্রমিক নেতৃবৃন্দ। দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী জানান, জেলা প্রশাসক ও পুলিশ সুপার তাদের সমস্যাগুলো ধৈর্য সহকারে শোনেন এবং সংশ্লিষ্ট দপ্তরে আলোচনার পর তা সমাধানের প্রতিশ্রুতি দেন। এ জন্য প্রয়োজনীয় কাগজপত্রও নিয়েছেন জেলা প্রশাসক। এই আলোচনার পরিপ্রেক্ষিতেই তারা তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে মহাসড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধসহ চার দফা দাবিতে মঙ্গলবার দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবে দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ বুধবার থেকে ৭২ ঘণ্টা কর্মবিরতির ঘোষণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী। এ সময় সংগঠনের সভাপতি আলতাফ হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মবিরতির ঘোষণা দিয়ে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে দুপুরের পর শহরে মাইকিংও করা হয়।